Read In
Whatsapp
Bike News

বাজার কাঁপাতে আসছে Creta-র Facelift নতুন ভার্সন! ফিচার্স দেখলে আপনিও চমকে যাবেন

খুব শীঘ্রই একাধিক আকর্ষণীয় ফিচার্স সহ ক্রেটার নতুন মডেল লঞ্চ করতে চলেছে হুন্ডাই। যদিও ভারতীয় বাজারে এই গাড়ি আসার আগেই দক্ষিণ কোরিয়ায় গাড়ির টেস্টিং হয়ে গেছিল। আর এবার সামনে এল আসন্ন মডেলটির সম্ভাব্য ফিচার্স সমূহ। আশা করা হচ্ছে পারফরম্যান্স, কমফোর্ট, ফিচার্স সব দিক থেকেই ক্রেতাদের সন্তুষ্ট করবে গাড়িটি।

অফিসিয়াল লঞ্চের আগে টেস্টিং-র সময়কার যেসব ছবি প্রকাশ্যে এসেছে তাতে একটা কথা স্পষ্ট যে, হাইলি কেমোফ্ল্যাগড হুন্ডাই ক্রেটার আকার এবং আয়তন বর্তমান ক্রেটার মতোই থাকবে। গাড়ির গায়ে লাগানো একটি স্টিকার “SU2i” থেকে বোঝা যাচ্ছে যে, এটি ভারতীয় বাজারে লঞ্চ হওয়ার জন্য প্রস্তুত। “i” ভারতকে বোঝায়।

অন্যদিকে ফিচার্সের কথা বললে, বেশকিছু পরিবর্তন আনা হয়েছে এই গাড়িতে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, এতে রয়েছে নতুন ডুয়াল-টোন অ্যালয় হুইল ডিজাইন। এছাড়াও এতে পেয়ে যাবেন, নতুন প্যারামেট্রিক জুয়েল প্যাটার্ন গ্রিল এবং বাম্পারে উল্লম্বভাবে স্ট্যাক করা LED হেডল্যাম্প।

এছাড়াও ড্রাইভারের সুরক্ষার উপরেও বিশেষ জোর দেওয়া হয়েছে এই গাড়িতে। বিনোদন ও আরামের জন্য গাড়িতে একগুচ্ছ ফিচার্স রয়েছে। যেমন 10.25 ইঞ্চি টাচস্ক্রিন, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, এয়ার কোয়ালিটি কন্ট্রোল, এয়ার কন্ডিশনিং, পাওয়ার উইন্ডো, ক্রূজ কন্ট্রোল, কাপ হোল্ডার ইত্যাদি। Hyundai ফেসলিফ্টেড ক্রেটাতে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেম (ADAS) দেওয়া হয়েছে, যা গাড়ির নিরাপত্তা এবং সুবিধা আরও বাড়িয়ে দেবে।

সম্প্রতি নীতিন গড়করির ডিজেল যানবাহনের জন্য জিএসটি 10% বৃদ্ধির প্রস্তাব শোনার পর থেকে অনেক ব্র্যান্ড-ই তাদের ডিজেল চালিত যানবাহন লঞ্চ করতে ভয় পাচ্ছে। তবে হুন্ডাই সেসবকে তোয়াক্কা না করেই নতুন Creta নিয়ে এগিয়ে যেতে পারে৷ তবে ইন্ডাস্ট্রিতে তোলপাড় সৃষ্টির পর আজ সকালে তিনি সেই বক্তব্য প্রত্যাহার করেছেন নীতিন গড়করি।

ইঞ্জিনের কথা বললে এতে দেওয়া হবে শক্তিশালী 1.5-লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন, যা ইতিমধ্যেই নতুন Hyundai Verna-তে সমাদৃত হয়েছে। আসন্ন Hyundai Creta ফেসলিফ্টেও দেওয়া হবে৷ ট্রান্সমিশন বিকল্পগুলির জন্য, আসন্ন মডেলটি সম্ভবত ম্যানুয়াল, স্বয়ংক্রিয় (সিভিটি), স্বয়ংক্রিয় (ডিসিটি) এবং স্বয়ংক্রিয় ট্রান্সমিশনগুলির সাথে অফার করা হবে।

Back to top button